কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

প্রজেক্ট পরিকল্পনার সময় জলাধার বন্ধ করা যাবে না : প্রধানমন্ত্রী

দেশের উন্নয়নে প্রজেক্ট পরিকল্পনায় অবশ্যই ফায়ার সার্ভিসের সুবিধার কথাটা ভেবে পরিকল্পনা করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, জলাধার বন্ধ করে উন্নয়ন প্রকল্প করা যাবে না। প্রজেক্ট পরিকল্পনার সময় আশপাশের খাল-বিল, জলাধার রাখার বিষয়টাও বিবেচনায় রাখা জরুরি।

এর আগে বেলা ১১টার দিকে, দেশের বিভিন্ন অঞ্চলে নতুন করে নির্মিত ৪০টি ফায়ার স্টেশনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে নব নির্মিত ফায়ার স্টেশনগুলো উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্র গঠনের পরই দুর্যোগ মোকাবেলায় রেড ক্রস তৈরি করেছিলেন। যেখানে ৪৫ হাজার স্বেচ্চাসেবীকে প্রশিক্ষণ দিয়ে সার্বক্ষণিক প্রস্তুত রাখা হতো। রেড ক্রসকে পরে রেড ক্রিসেন্ট নাম দেওয়া হয়। বঙ্গবন্ধু ফায়ার স্টেশন নির্মাণ এবং ফায়ার ফাইটাররা যাতে মানুষের পাশে দাঁড়াতে পারেন সেই উদ্যোগটা নিয়েছিলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমাদের ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারেই ছিল মানুষের জান-মালের নিরাপত্তা ব্যবস্থা করা। আমরা সেই লক্ষেই কাজ করে যাচ্ছি।

পাঠকের মতামত: